আফগানিস্তানের বিপক্ষে হেরে যা বললেন উইলিয়ামসন


আফগানিস্তানের বিপক্ষে হেরে বিশ্বকাপ মিশন শুরু করেছে নিউজিল্যান্ড। আসরে প্রথম ম্যাচেই এমন ধাক্কা কিউইদের জন্য মোটেও ভালো কিছু নয়। ব্যাটিং-বোলিং কোনো বিভাগেই সুবিধা করতে পারেনি তারা। তবে ম্যাচ শেষে হারের কারণ হিসেবে বাজে ফিল্ডিংকে দায়ী করলেন কেন উইলিয়ামসন।

গায়ানার প্রভিডেন্সে টস হেরে আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৫৯ রান করে আফগানিস্তান। দলের হয়ে সর্বোচ্চ ৮০ রান করেছেন রহমানুল্লাহ গুরবাজ। জবাবে ১৫ ওভার ২ বলে ৭৫ রান তুলতেই অলআউট হয় নিউজিল্যান্ড। ৪টি করে উইকেট পেয়েছেন রশিদ ও ফজল হক ফারুকি।

ম্যাচ শেষে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে উইলিয়ামসন বলেন, ‘আমার মনে হয়, সবচেয়ে হতাশাজনক অংশ ছিল প্রথম ১০ ওভারের ফিল্ডিং। এমন উইকেটে সম্মিলিতভাবে ফিল্ডিং ভালো না করলে প্রতিপক্ষকে আটকে রাখা কঠিন। প্রথম ভাগে অবশ্যই আমরা সুযোগ পেয়েছি, কিন্তু কাজে লাগাতে পারিনি।’

‘তারা (আফগানিস্তান) সব দিক থেকেই আমাদের উড়িয়ে দিয়েছে। এই ধরনের কঠিন উইকেটে ভালো সংগ্রহের জন্য তারা উইকেট হাতে রেখেছে এবং দারুণভাবে ব্যাটিং করেছে। আমাদের দিক থেকে টুর্নামেন্ট শুরুর জন্য মোটেও যথেষ্ট ছিল না। এটি খুব হতাশাজনক। আমাদের দ্রুত ঘুরে দাঁড়াতে হবে। ঐক্যবদ্ধ হয়ে পরের চ্যালেঞ্জের জন্য মনোযোগ দিতে হবে।’-যোগ করেন তিনি।

এর আগে টি-টোয়েন্টিতে নিউজিল্যান্ডের বিপক্ষে কখনোই জয় পায়নি আফগানিস্তান। পঞ্চমবারের চেষ্টায় এবার সফল তারা। আর অধরা সেই জয়টা এসেছে বিশ্বকাপের বড় মঞ্চে। এ প্রসঙ্গে অধিনায়ক রশিদ খান বলেন, ‘সব মিলিয়ে দারুণ প্রচেষ্টা, আফগানিস্তানের জন্য দারুণ একটি জয়। এই দলের নেতৃত্ব দেওয়া এবং নিউ জিল্যান্ডের বিপক্ষে জেতাটা দারুণ ব্যাপার।’


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *