শ্রীলঙ্কাকে হারিয়ে যা বললেন শান্ত


সাম্প্রতিক সময়ে মাঠের পারফরম্যান্সে ভুলে যাওয়ার মতো সময় পার করছিল বাংলাদেশ দল। যুক্তরাষ্ট্রের বিপক্ষে গেল মাসে দুই ম্যাচ হারের পর সমালোচনার তিরে বিদ্ধ হয়েছিল গোটা দল। বিশ্বকাপ শুরুর আগেই টাইগারদের সামর্থ্য নিয়েও প্রশ্ন উঠেছিল। সেসব ছাপিয়ে আজ (শনিবার) বিশ্বকাপের প্রথম ম্যাচে এসে স্বস্তির জয় পেয়েছে শান্তর দল। ধুঁকে ধুঁকে আসা জয়েও হালে পানি পেয়েছে বাংলাদেশ। 

লঙ্কানদের দেওয়া ১২৪ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুটা অবশ্য ভালো ছিল না। কোনো রান না করেই বিদায় নেন সৌম্য সরকার। এরপর দলীয় ৬ রানে ফেরেন তানজিদ হাসান তামিমও। পরে লিটন দাসের ৩৬, তাওহীদ হৃদয়ের ৪০ এবং শেষদিকে মাহমুদউল্লাহ রিয়াদের ১৪ রানে ভর করে ৬ বল বাকি থাকতে জয়ের বন্দরে পৌঁছায় টাইগাররা।

ম্যাচ শেষে অফিসিয়াল ব্রডকাস্টকে দেওয়া সাক্ষাৎকারে জয় নিয়ে শান্ত বলেন, ‘সবাই যেভাবে খেলেছে তাতে খুশি। রান চেজ করা সহজ ছিল না, তবে আমরা সত্যি বলতে ভাল ব্যাট করিনি। আজকের উইকেট বেশ ভাল ছিল।’

রানখরায় ভুগতে থাকা লিটনকে নিয়ে শান্ত বললেন, ‘লিটন আজ তার দক্ষতা দেখিয়েছে। তাওহীদ (হৃদয়) যেভাবে ব্যাটিং করেছে, তা আমাদের সহায়তা করেছে ম্যাচ জিততে। দর্শকদের জন্য খুশি এবং আমি আশা করি তারা আবার মাঠে এসে আমাদের সমর্থন করবেন।’

উল্লেখ্য, এর আগে টি-টোয়েন্টি বিশ্বকাপে দুইবার শ্রীলঙ্কার মুখোমুখি হয়ে টাইগাররা জয়ের দেখা পায়নি। দু’দলের সর্বশেষ সিরিজও ২-১ ব্যবধানে গেছে লঙ্কানদের পকেটে।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *