দক্ষিণ আফ্রিকা ম্যাচের আগে মাহমুদউল্লাহকে প্রশংসায় ভাসিয়ে যা বললেন হাথুরুসিংহে


বহু প্রতিকূলতা অতিক্রম করে জাতীয় দলে ফিরে নিজের জাত চেনাচ্ছেন মাহমুদউল্লাহ রিয়াদ। ২০২৩ ওয়ানডে বিশ্বকাপে যেমন হাল ধরেছিলেন, চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম ম্যাচেও চাপের সময়ে দুর্দান্ত ব্যাটিংয়ে দলকে জিতিয়েছেন রিয়াদ। ঘোর নিন্দুকরাও বাধ্য হয়েছেন রিয়াদের প্রশংসা করতে।

ইতোপূর্বে রিয়াদের ফিল্ডিং, স্ট্রাইকরেট নিয়ে যত প্রশ্ন তোলা হয়েছিল সবকিছুর যেন উচিত জবাব দিচ্ছেন রিয়াদ। টি-টোয়েন্টি বিশ্বকাপে শ্রীলঙ্কার বিপক্ষে বাংলাদেশের প্রথম জয়ে রিয়াদের ১৩ বলে ১৬ রানের হার না মানা ইনিংসের বিরাট অবদান। প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহেও এবার প্রশংসায় ভাসিয়েছেন তাকে।

দক্ষিণ আফ্রিকা ম্যাচের আগে সংবাদ সম্মেলনে হাথুরু বলেন, ‘সে (রিয়াদ) ভালোভাবে ফিনিশ করতে পারে এজন্যই, সে সেখানে ব্যাট করছে। তার অনেক অভিজ্ঞতা রয়েছে। চাপের মধ্যে আমাদের দলের সবচেয়ে ঠাণ্ডা মাথার মানুষদের মধ্যে সে একজন। রিয়াদ জানে তার কাজটা কী। ইনিংসের মধ্যে সে আমাকে বলেছিল, আমি শেষ পর্যন্ত ব্যাট করে যেতে চাই আর যাইহোক না কেন। সে তা করেও দেখিয়েছে। এটা প্রথমবার করেনি, সে একজন বিগ ম্যাচ পারফর্মার। বেশিরভাগ বিশ্বকাপেই রিয়াদ আমাদের হয়ে ভালো করেছে।’

৩৮ বছর বয়সে নতুন করে জীবন পাওয়া টগবগে রিয়াদ এগিয়ে চলছেন, তার ব্যাটে চড়ে এগিয়ে চলুক টিম বাংলাদেশও। বিশ্বকাপে টাইগারদের পরবর্তী ম্যাচ আজ (১০ জুন)। প্রতিপক্ষ দক্ষিণ আফ্রিকার বিপক্ষে বাংলাদেশ সময় রাত সাড়ে ৮টায় মাঠে নামবে টিম টাইগার।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *