সুপার এইট না, আমরা সেমিফাইনাল-ফাইনাল খেলার মতো দল: তাওহীদ হৃদয়


চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে জয় দিয়ে আসর শুরু করে বাংলাদেশ। এরপর দক্ষিণ আফ্রিকার বিপক্ষে জিততে জিততেও হৃদয়বিদারক ৪ রানের পরাজয়ের গল্প লিখেছে টাইগাররা। দক্ষিণ আফ্রিকা ম্যাচের পর তাওহিদ হৃদয় শোনালেন তার দেখা বড় স্বপ্নের কথা। হৃদয়ের বিশ্বাস, সুপার এইট না, আমরা সেমিফাইনাল-ফাইনাল খেলার মতো দল।

গ্রুপের শেষ দুই ম্যাচে তুলনামূলক সহজ প্রতিপক্ষ নেদারল্যান্ডস ও নেপালকে হারাতে হবে নাজমুল হোসেন শান্ত’র দলের। এরপরই সুপার এইটে পৌঁছে যাবে বাংলাদেশ। তবে দক্ষিণ আফ্রিকা ম্যাচের পর আরও বড় স্বপ্নের কথা শুনিয়েছেন তাওহিদ হৃদয়। তিনি বলেন, আমার কাছে মনে হয় শুধু সুপার এইট না, আমরা সেমিফাইনাল-ফাইনাল খেলার মতো দল। এটা আমার বিশ্বাস। আমার এই বিশ্বাসটা আছে।

বাংলাদেশের ব্যাটারদের বাজে ফর্ম চলছে গেল কয়েক সিরিজ ধরেই। বিশ্বকাপে তা হয়েছে আরও চোখে পড়ার মতো। টাইগারদের ব্যাটিং ভরাডুবির বিষয়টি মোটেও পছন্দ হচ্ছে না ভক্ত-সমর্থকদের। দলের ব্যাটাররাও জানে তাদের ব্যর্থতা, তবে হৃদয় বলে গেলেন সবাই প্রতিদিন ভালো খেলবে না। এবং কামব্যাকের গল্পও সবাই লিখবে দ্রুত।

হৃদয় বলেন, ব্যাটাররা রান করছে না, প্রত্যেক ম্যাচেই সব দলের সবাই রান করে না, ১-২ জন খেলে। সংক্ষিপ্ত ফরম্যাট, এখানে ১১ জন খেলে না। যে ২-৩ জন খেলবে সেদিন যেন খেলাটা শেষ করে। এটা আমার ব্যক্তিগত মতামত। ব্যাটাররা রান করছে না, ইনশাআল্লাহ সামনের ম্যাচগুলোতে করবে। আশা করি তাড়াতাড়ি ঘুরে দাঁড়াব।

পরপর দুই ম্যাচে নিজের অনবদ্য ব্যাটিংয়ের ব্যাখ্যায় হৃদয় বলেন, যখন আমি ব্যাট করেছি, ইন্টেন্ট নিয়ে করার লক্ষ্য ছিল। এটা রানের খেলা। আমার পরিকল্পনা ছিল যেকোনো পরিস্থিতিতে রান করা। হ্যাঁ, কখনো আমি হয়তো কঠিন পরিস্থিতির মুখোমুখি হবো। আমি ম্যাচের চাওয়া অনুযায়ী এক্সিকিউট করেছি।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *