কেন্দ্রীয় চুক্তি থেকে সরে দাঁড়ানোর পর নিউজিল্যান্ড দলে অনিয়মিত হয়ে পড়েছিলেন পেসার ট্রেন্ট বোল্ট। যদিও চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপে দলে ফিরেছিলেন তিনি। তবে বোল্ট নিজেই জানিয়ে দিয়েছেন, এটাই তার শেষ টি-টোয়েন্টি বিশ্বকাপ।

ওয়েস্ট ইন্ডিজ ও যুক্তরাষ্ট্রে চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপে বল হাতে সময়টা বেশ ভালোই কাটছে তার। এখন পর্যন্ত তিন ম্যাচ খেলে উইকেট নিয়েছেন ৭টি, রান দিয়েছেন মোটে ৪৫। তবে বোল্টের দল ভালো করতে পারেনি বিশ্বকাপে। গতবারের সেমিফাইনালিস্টরা এবার গ্রুপপর্ব থেকেই বিদায় নিশ্চিত হয়েছে। শেষ ম্যাচে উগান্ডার বিপক্ষে সহজ জয় পেলেও, প্রথম দুই ম্যাচে হেরেই টুর্নামেন্ট থেকে ছিটকে যায় কিউইরা।

উগান্ডার বিপক্ষে দুর্দান্ত পারফর্মেন্স করার পরই বোল্ট জানিয়ে দিয়েছেন এটাই তার শেষ টি-টোয়েন্টি বিশ্বকাপ। ম্যাচ শেষে বোল্ট বলেন, ‘এটাই আমার শেষ টি-টোয়েন্টি বিশ্বকাপ।’

নিউজিল্যান্ডের কেন্দ্রীয় চুক্তি থেকে বোল্ট সরে গেছেন প্রায় দুই বছর। এরপর থেকে জাতীয় দলে খুব একটা দেখা যায় না তাকে। চুক্তি না থাকলেও গত বছর ওয়ানডে বিশ্বকাপের পর চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপেও জায়গা হয়েছে তার।

টি-টোয়েন্টি বিশ্বকাপে এখন পর্যন্ত ১৭ ম্যাচ খেলে ৩২ উইকেট নিয়েছেন বোল্ট। বোলিং গড় ১২.৬ ও ওভারপ্রতি রান দিয়েছেন ৬.০৭। সর্বোচ্চ উইকেট শিকারির ১০ জনের তালিকায় তার চেয়ে ওভারপ্রতি কম রান দিয়েছেন শুধু লঙ্কান স্পিনার ওয়ানিন্দু হাসারাঙ্গা। আর জাতীয় দলের হয়ে এখন পর্যন্ত ৬০ ম্যাচ খেলেছেন। আগামী সোমবার (১৭ জুন) পাপুয়া নিউ গিনির বিপক্ষে নিজের শেষ টি-টোয়েন্টি ম্যাচটি খেলবেন বোল্ট।

By admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *