চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশের বোলাররা ছন্দে থাকলেও ব্যাটাররা নেই ফর্মে। বিশ্ব আসরে টাইগার অধিনায়ক নাজমুল হোসেন শান্তর অফ ফর্ম সমালোচনার মুখে ফেলেছে তাকে। তবে শান্তর সতীর্থ তানজিম সাকিবের বিশ্বাস, শান্তসহ দলে যারা রান পাচ্ছে না খুব দ্রুতই তারা রানে ফিরবে।

বিশ্ব আসরে বাংলাদেশকে প্রথমবারের মতো নেতৃত্ব দিচ্ছেন নাজমুল হোসেন শান্ত। তার অধিনায়কত্বে এখন বাংলাদেশ সুপার এইটের স্বপ্ন দেখছে। তবে ব্যাট হাতে দলের জন্য ভূমিকা রাখতে পারছেন না শান্ত, যার কারণে সমালোচনার মুখেও পড়েছেন তিনি। তবে টাইগার পেসার তানজিম সাকিবের বিশ্বাস, খুব দ্রুতই ছন্দে ফিরবেন তিনি।

সংবাদ সম্মেলনে সাকিব বলেন, ‘শান্ত ভাই খুব পরিশ্রম করছে প্র্যাকটিসে নিজেকে ফর্মে ফিরিয়ে আনার জন্য। উনি খুব কঠোর পরিশ্রমী মানুষ, জাতীয় দলের কয়েকজন পরিশ্রমীর মধ্যে উনি একজন। খুবই ডেডিকেটেড এবং প্যাশনেট একজন মানুষ। উনি আপ্রাণ চেষ্টা করছেন। অধিনায়ক হিসেবেও খুবই ভালো। আমাদের খুব ভালো লাগে, আমরাও প্রশংসা করি। সবাইকে খুব আগলে রাখেন, গুছিয়ে রাখেন- মাঠ ও মাঠের বাইরে। এটা খুব ভালো দিক আমি বলব।‘

শান্তসহ যারা ব্যাটে রান পাচ্ছে না তাদের ওপরও আস্থা রয়েছে সাকিবের। তার বিশ্বাস খুব নিজের চেনা রূপে ফিরবে তারা। সাকিব বলেন, ‘যাদের বিশ্বকাপের জন্য প্রস্তুত করা হয়েছে তারা বেস্ট চয়েস। তারা শতভাগ দিলে ইনশাআল্লাহ (ভালো ফল আসবে)। তারা খুব চেষ্টা করছে। হয়ত ২-১ জন রান পাচ্ছে না। আমি খুব বিশ্বাস করি, খুব তাড়াতাড়ি রানে ফিরবে। এটা দলের বিশ্বাস, এই বিশ্বাস নিয়েই মাঠে নামি। আমাদের বিশ্বাস আছে কেউ না কেউ ভালো খেলে দিবে।‘

সোমবার (১৭ জুন) ভোরে নেপালের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ। সেই ম্যাচে বাংলাদেশ জয় পেলে আর শ্রীলঙ্কা ও নেদারল্যান্ডসের মধ্যকার ম্যাচটি তাদের পক্ষে গেলেই সুপার এইটে জায়গা করে নিবে টাইগাররা।

By admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *