নেপালের বিপক্ষে ২১ রানে জয়ের ম্যাচে শুরু থেকেই আগ্রাসী মেজাজে ছিলেন তানজিম হাসান সাকিব। রোহিত পাউডেল ক্রিজে নামার পর তার সঙ্গে বাগবিতণ্ডায় জড়িয়েছিলেন টাইগার পেসার। নেপাল অধিনায়ককে ক্ষেপিয়ে তুলে সফলও হন এ বাংলাদেশি বোলার।

সেন্ট ভিনসেন্টে সোমবার (১৭ জুন) নেপালের বিপক্ষে এক রোমাঞ্চর ম্যাচ উপহার দিয়েছে বাংলাদেশ। এদিন মাত্র ১০৬ রানের পুঁজি নিয়েও টাইগারদের জয়ের অন্যতম নায়ক তানজিম সাকিব। শুরু থেকে একটানা বল করে নিজের চার ওভারের স্পেল শেষ করেন তিনি। ২১ ডট দিয়ে ২ মেডেনসহ তুলে নেন নেপালের প্রথম পাঁচ ব্যাটারের চার জনকে। তার ম্যাজিকাল স্পেলেই ভেঙে যায় নেপালের ব্যাটিংয়ের মেরুদণ্ড।

আগ্রাসী মেজাজে বল করে কুশেল ভুর্তেল ও অনীল শাহকে সাজঘরে ফেরানোর পর ক্রিজে আসেন রোহিত পাউডেল। ইনিংসের তৃতীয় ওভারের শেষ বলটি করার পর রোহিতের দিকে রাগান্বিতভাবে তাকান তানজিম। সে সময় কিছু একটা বলতে দেখা যায় নেপাল অধিনায়ককে। এগিয়ে যান টাইগার পেসার। দুজনের মধ্যে বাগবিতণ্ডা হয়। পরে অন্যরা এসে তাদের আলাদা করেন। রোহিতের সঙ্গে তানজিমের বাগবিতণ্ডা কাজেও দিয়েছে। পরের ওভারে তানজিম যখন আবার আক্রমণে আসেন তাকে মারতে গিয়ে পয়েন্টে ক্যাচ দেন রোহিত।

ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে এসে নিজেদের সে বাগবিতণ্ডা নিয়ে মুখ খোলেন নেপাল অধিনায়ক। এ সময় ক্ষোভ প্রকাশ না করে বরং টাইগার পেসারের প্রশংসা করতে দেখা যায় রোহিতকে।

গণমাধ্যমকর্মীদের প্রশ্নের জবাবে সে মুহূর্তের বর্ণনা দিতে গিয়ে রোহিত বলেন, “তানজিম সত্যিকার অর্থে অনেক ভালো বল করেছে। নতুন বলে সে আমাদের ম্যাচ থেকে ছিটকে দিয়েছে। উইকেট অনেক চ্যালেঞ্জিং ছিল। সে ঠিক জায়গায় বল করছিল। সে আমাদের কঠিন প্রশ্নের মুখে ফেলেছিল। সে আমার কাছে আসে এবং মেরে খেলার জন্য বলে। আমি তাকে বলি ‘যাও, বল করো’। আর কিছুই না।”

এদিন বল হাতে দুর্দান্ত ছিলেন টাইগার কাটার মাস্টার মোস্তাফিজুর রহমানও। তানজিমের আক্রমণের পর প্রতিরোধ গড়ে তুলেছিলেন কুশাল মাল্লা আর দিপেন্দর সিং আইরি। দুজনের ৫২ রানের জুটিতে ম্যাচ থেকে প্রায় ছিটকে যাচ্ছিল বাংলাদেশ। তখনই দৃশ্যপটে হাজির কাটার মাস্টার। ১৭তম ওভারে মাত্র ১ রান দিয়ে তুলে নেন মাল্লাকে। এরপর ১৯তম ওভারে এসে শুধু উইকেট মেডেনই নেননি, সেই সঙ্গে ম্যাচটা বাংলাদেশের হাতে মুঠোয় নিয়ে আসেন। ৪ ওভারে ৩ উইকেট নিয়ে মাত্র ৭ রান দিয়েছেন তিনি।

এদিকে রোমাঞ্চকর এ জয়ে গ্রুপ ‘ডি’ থেকে দক্ষিণ আফ্রিকার সঙ্গী হয়ে সুপার এইট নিশ্চিত করেছে বাংলাদেশ। যেখানে টাইগারদের প্রতিপক্ষ অস্ট্রেলিয়া, ভারত ও আফগানিস্তান।

By admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *